সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার শহরের ৯ নং ওয়ার্ড বাদশাঘোনার বসতি নৌবাহীর কর্তৃক উচ্ছেদ না করার খবরে স্বস্তি প্রকাশ করেছে এলাকাবাসী। সাধুবাদ জানিয়েছে সংশ্লিষ্ট প্রশাসনের কর্তাব্যাক্তিদের। কৃতজ্ঞতা স্বরূপ পবিত্র খতমে কুরআন ও দোয়া মাহফিল করেছে উচ্ছেদ আতংকমুক্ত বাদশাঘোনাবাসী।
বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, জেলা প্রশাসক মোঃ আলী হোসাইন, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, আওয়ামী লীগ নেতা খালেদুর রহমান, পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) মাহাবুবুর রহমান, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হেলাল উদ্দিন কবিরের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে খতমে কুরআন ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে স্থানীয়রা।
এতে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পাহাড়তলী মৌলভীপাড়া হেফজ ও এতিম খানার পরিচালক মাওলানা নুরুল ইসলাম। দোয়া অনুষ্ঠানে উচ্ছেদ অভিযান বিরোধী আন্দোলনের অন্যতম মুখপত্র তরুণ রাজনীতিবিদ এম. সাহাব উদ্দিন জনি, বাদশাঘোনা নতুনপাড়া সমাজ কমিটির নেতারাসহ সর্বস্তরের লোকজন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, শহরের বাদশাঘোনার দীর্ঘ দিনের বসতি উচ্ছেদের প্রক্রিয়া শুরু করে কক্সবাজার নৌ-বাহিনী। সপ্তাহ আগে শুরু করে পিলার স্থাপনসহ অন্যান্য অনাষঙ্গিক কাজ। এর প্রতিবাদে ফুঁসে ওঠে এলাকাবাসী। উচ্ছেদ বন্ধের দাবীতে মাঠে নেমে পড়ে সর্বস্তরের মানুষ। মানববন্ধন, সমাবেশে উত্তাল হয়ে ওঠে পুরো শহর। দাবী আদায় না হওয়া পর্যন্ত মাঠে থাকার ঘোষনা দেয় আন্দোলনকারীরা। তাদের দাবীর কথা জানিয়ে জেলা প্রশাসককে স্মারকলিপি দেয়। নিজেদের যৌক্তিক আন্দোলনের কথা তুলে ধরে সাংবাদিক সম্মেলন, প্রশাসনের কর্তা ব্যক্তি ও রাজনৈতিকদলের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করে। অবশেষে বসতি উচ্ছেদ না করার ঘোষনা পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে বাদশাঘোনা নতুন পাড়ার বাসিন্দারা।